Filter Attributes
Filter by price

£

£

Filter by brand
Categories
Display
Sort by
View as

নিঃশব্দ নিনাদ (হার্ডকভার) - সুদীপ চক্রবর্ত্তী

BCR0027
“নিঃশব্দ নিনাদ" বইটির ফ্ল্যাপ এর লেখাঃ ‘নিঃশব্দ নিনাদ’-সভ্যতার বিকাশের সঙ্গে সঙ্গে সমাজ, রাষ্ট্রব্যবস্থা, দর্শন নিয়ে মানসপটে অন্বিত জীবনবােধ ও মননশীলতার প্রত্যক্ষ কিংবা পরােক্ষ অনূভূতির অনন্য রূপায়ণ। আধুনিকতার পরশ, সৃজনশীলতা ও প্রযুক্তির উৎকর্ষতার ছোঁয়ায় নূতনের আবাহনে ঋদ্ধ হয়েছে এই । যুগান্তর। জাগতিক জীবনে ঐশ্বর্য, আভিজাত্য, প্রাগ্রসরতার মাপকাঠিতে মানবপ্রাণের সাফল্য সবসময়। বিবেচ্য। পরাবাস্তবতা কিংবা অপার্থিব চিন্তার প্রাধান্য এখানে ভীষণ সংকীর্ণ। মননশীলতার বাইরে গিয়ে নিছক প্রাপ্তির নেশায় প্রতিজ্ঞাবদ্ধ মানবকূল যুগের পর যুগ সমরে অবতীর্ণ হয়েছে, গৃহযুদ্ধে লিপ্ত হয়ে অনিবার্য পরিণতি স্বীকার করেছে। প্রকৃতির অনন্য উপচারে ভূষিত হয়েও নির্বিচারে সেই প্রকৃতিকেই ধ্বংস করেছে। ইতিহাসে ব্যতিক্রমী কিছু প্রাণ জায়গা করে নিয়েছেন, যারা এই জাগতিক কঠিন বাস্তবতার বিরুদ্ধে সােচ্চার হয়ে তীব্র প্রতিবাদে লিপ্ত হয়েছেন। আবার নির্বিবাদী সত্তাবােধের একান্ত অনুভবে এই নির্মম বাস্তবতা থেকে চির অন্তর্ধানে। যাত্রা করেছেন মৌনতাকে সঙ্গী করে। নির্মোহের সাধনায় আত্মস্থ হওয়ার প্রেরণা লাভ করেছেন। প্রকৃতির সুবিশাল । উদারতায় লীন হয়ে জীবনের প্রকৃত স্বরূপ অন্বেষণ করেছেন। আধুনিক নগর জীবনের যান্ত্রিকতা, নৈরাশ্য, অবসাদ, একাকিত্ব ও ঘাত-প্রতিঘাত থেকে মুক্তি পেতে বিমূর্ত প্রকৃতির কাছে আবার ছুটে গিয়েছেন। নিঃসঙ্গতা, মৌনতা ও নির্বাণের আনন্দে জীবনদর্শন অনন্যরূপে প্রতিভাত হয়। তাই যুগান্তরের পথ বেয়ে বিরহ অনুভবে দৃঢ় অব্যক্ত উচ্চারণ ‘নিঃশব্দ নিনাদ।
£2.58

সবুজ চাঁদে নীল জোছনা (হার্ডকভার) - আব্দুল্লাহ মাহমুদ নজীব

BGP0043
কবিতা হৃদয়-তরঙ্গের বাহ্যিক প্রতিফলন। কবিতার রয়েছে অসাধারন এক শক্তি, যা দিয়ে সে কবিতাপ্রেমীদের মুগ্ধতার সাগরে সাঁতার কাটিয়ে নেয়। সাধারণ কথায় যা মানুষের হৃদয়কে স্পর্শ করতে পারে না, ছন্দবদ্ধ কথায় তা মানুষের হৃদয়কে জয় করে ফেলতে পাারে। এমনই কিছু হৃদয়স্পর্শী কাব্যকে মলাটবদ্ধ করা হয়েছে ‘সবুজ চাঁদের নীল জোছনা’-তে। এই কাব্যগ্রন্থের কবিতাসমূহে আলোড়িত হয়েছে বিশ্বাসের প্রতিধ্বনি। অঙ্কিত হয়েছে পবিত্র ভালোবাসার প্রতিচ্ছবি। ধ্বনিত হয়েছে মহা সত্যের জয়গান; যা পাঠকের মাসনপটে পরিতৃপ্তির আল্পনা এঁকে দেবে ইনশাল্লাহ।
£0.86

নীল পৃথিবীর সবুজ আকাশ (হার্ডকভার) - আব্দুল্লাহ মাহমুদ নজীব

BGP0069
ভুল কোনো ট্রেনে যদি উঠেই পড়ো পরের স্টেশনেই নেমে যেয়ো ট্রেন যত দূরে যাবে তোমার ফেরার কষ্ট তত বেশি হবে।
£0.95

তরঙ্গে দাও তুমুল নাড়া (হার্ডকভার) শত কবিতায় বিশ্বাসের বয়ান - মুজাহিদ শুভ

BGP0004
কবিতায় নাকি এক ধরণের প্রাণের বসতি থাকে; যা মনুষ্য প্রাণকে স্পর্শ করে সীমাহীন আবেগ ও অনুভূতির দেয়াল টপকিয়ে। 'তরঙ্গে দাও তুমুল নাড়া'-তে এমন ১০০টি কবিতা পাঠকদের সমীপে উপস্থাপন করা হয়েছে, যা বিশ্বাসী প্রাণে ঝড় তুলবে নিঃসন্দেহে। বিশ্বাস হচ্ছে না? ভেতরটাতে একবার ঘুরে এসে দেখুন না!
£1.89
25 % Off

উত্তরণ (হার্ডকভার) - মিনহাজ উদ্দিন

BCGP003
উত্তরণ (হার্ডকভার) - আল্লাহর গুণগান এবং সমাজের বাস্তবতা ভিত্তিক কাব্যগন্থ: আসসালামু আলাইকুম, কবিতা নদীর তীরে নতুন এক ছাত্র আমি, সবেমাত্র কবিতার বর্ণমালা শিখছি। আর এই শেখার প্রারম্ভেই আমার কাছে বাঁধা হয়ে দাঁড়িয়ে আছে কবিতার প্রতি মানুষের অনীহা। যে কবিতা মনের ভাব প্রকাশ করে, যে কবিতা অন্যায়ের প্রতিবাদ করে, যে কবিতা কপাট ভাঙ্গতে জানে, আমরা শুধু সেই কবিতাকে নগ্ন কবিতা বলেই জানি। আমরা জানি না যে এই কবিতার মাধ্যমেই রবের গুণগান গাওয়া যায়। আমার নিকটস্থ এই সমস্যা হয়ত আমার পক্ষে সমাধান সম্ভব নয় তবে মনের কিছু অব্যক্ত চরণদ্বয়ের মাধ্যমে একটি প্রতিবাদ লিপি ঠিকই লেখা যায়। যেখানে সকল অন্যায়ের প্রতিবাদ হবে, সত্যের গুণগান হবে এবং বুঝানাে হবে কবিতা আসলে কি। কবিতার ভালােবাসাটা আসলে কি? কবিরা আসলে কেমন। এই সকল চিন্তা-ভাবনা থেকেই আমি লিখেছি আমার প্রথম একক কাব্যগ্রন্থ ‘উত্তরণ'। যার পাতায় আমি পাঠকদের জন্য এক নতুন অভিজ্ঞতা দিতে যাচ্ছি। যেখানে থাকবে রবের গুণগান সহ সমাজের বাস্তবতাকে তুলে ধরার মতন কিছু চরণ যাতে করে কিছু মানুষ উপকৃত হতে পারে এবং সহজেই বুঝতে পারে সত্যটা আসলে কি। আর উন্নয়নের পথটাই বা কি হবে। আমি মনেকরি এক আরিফ আজাদ যদি এতবড় ভূমিকা রাখতে পারে তবে আমি কেন নয়! আমিও আমার গন্ডিতেই সমাজ তথা দেশ তথা ইসলামের সত্য বলনে নিজের লেখার কলমকে এই কাব্যগ্রন্থের মাধ্যমে উৎসর্গিত করলাম। “লিখবাে আমি সত্যের দ্বারে " ফুটবে আলাের ঝর্নাধারা, মিথ্যেরা সব লুকিয়ে রবে, কলমেতে চলবে সত্যরা।” পরিশেষে এটাই বলব যে, এ লেখাই বইয়ের মূলভাব সম্পূর্ণ প্রকাশ করে না, তবে আপনারা আগ্রহী হয়ে যদি আমার বইটি বিশ্লেষণ করেন এবং বইয়ের মূল কথন উপলদ্ধি করতে পারেন তবেই হবে সার্থকতার উত্তরণ'।
£2.15 £1.61

হাওয়া দেখি, বাতাস খাই (হার্ডকভার) - মারজুক রাসেল

BUP0006
'কবিতা হারাইয়া যায় নিয়মানুবর্তিতায়, অনিয়মে কবিরেই খোঁজে।' -এই লাইনটা ২২ বছর আগে আমার কাছ থিকা ছুইটা যাওয়ার পর কালেভদ্রে আসে; আইসা সঙ্গ দেয়, প্রসঙ্গ দেয়,অনুষঙ্গ দেয়; আবার যায়-গা। এইবার আসলো অগ্রহায়ণে। আইসাই শুরু করলো-'ছোটবেলায় তোর "উপরি ভাব" ছিল। যতক্ষণ জাগনা থাকতি ততক্ষণ দেখতি একটা "কালা কুত্তা" তোর দিকে ছুইটা আসতেছে-জানলা খোলা থাকলে কইতি, 'জানলা দিয়া আসতিছে।' দরোজা খোলা থাকলে কইতি, "দরোজা দিয়া আসতিছে...ওই-যে,ওই-যে আসতিছে...ওই-যে...", আর কানতি; কেউ দেখতো না, তুই দেখতি, সন্ধ্যা হইলেই কুত্তাটা তোর নানাবাড়ির সামনের ভুঁইর জোড়া-তালগাছ থিকা মাথা নিচের দিক দিয়া নামতো- আর তোর দিকে ছুইটা আসতো, তুই উচ্চস্বরে কানতি, আর কানতে-কানতে-কানতে-কানতে ক্লান্ত হইয়া ঘুমায় যাইতি, এমনভাবে ঘুমাইতি, যে, কেউ তোরে কোনোভাবেই জাগাইতে পারতো না; যা দেইখা তোর নানা-সম্পর্কের একজন একদিন তোর মারে বলছিলো, 'তোর ছাওয়ালেরতো কোনো সাড়াশব্দ নাই, মইরে গেল না কি?'... না তুই মরিস নাই, জাইগা উথছিলি আবার তোর দিকে "কালা কুত্তা"র ছুইটা আসা দেইখা কান্দার জন্য, কাইন্দা ঘুমানোর জন্য, ঘুমাইয়া উইঠা কান্দার জন্য...। এই "উপরি ভাব" নামাইতে কুফরি-কালাম থিকা শুরু কইরা যে যা কইছে, যে যেইখানে যাইতে কইছে, সেইখানে নিয়া গিয়া ঝাড়ফুঁক,তাবিজকবজ কত কী-যে করাইছে তোর মা-বাপ!... তোর গলা ভইরা উঠছে তাবিজের মালায়। তোর ডানায়, কোমরে তাগা, তাগায় তাবিজ, জালের কাঠি।... কিছুতেই কিছু হয় না দেইখা তোর বাপ তার প্র্যাকটিস-করা-কোনো-এক-কায়দায় তোরে ঝাড়তে গিয়া কী-যেন-কী পইড়াফইড়া শুকনা হলুদ পোড়াইয়া তোর নাকে ধরতো, আর তুই চিৎকার কইরা কানতি, ক্লান্ত হইতি, ঘুমায় যাইতি।... এত-কিছুর পরেও তোর "উপরি ভাব" নামে না দেইখা, এলাকার নামকরা "টোনা ডাক্তার"-এর কাছে তোরে নিয়া দেখানোর পর, তার চিকিৎসায় তুই সুস্থ হইতে শুরু করলি, সুস্থ হইয়া গেলি। টোনা ডাক্তার তোর বাপ-মারে বলছিল, 'তোগে ছেলে সুস্থ হইলো ঠিকই, বাইচে থাকলি খুব রাগী হবে, কান্নার সময় কানতে পারবে না, চোখ রক্তের মতো লাল হয়ে যাবে...।'
£2.32
New
25 % Off

Support | +8809613717171

24 Hours a Day, 7 Days a Week

Happy Return Policy

All over Bangladesh

Fastest Delivery

Own Distribution Channel

Worldwide Shipping

We Deliver Product All Over the World