Filter Attributes
Filter by price

£

£

Filter by brand
Display
Sort by
View as

গুড প্যারেন্টিং : সন্তান প্রতিপালনে সফল হওয়ার উপায় (হার্ডকভার) - নেসার আতিক

BGP0001
পিতার সন্তান থেকে সন্তানের পিতা হয়েছি। সন্তান হিসেবে আমাকে নিয়ে পিতামাতার পেরেশানী উপলব্ধি করতে পারি আজ মধ্যবয়সে এসে পৌঁছে। মা-বার বুকের ভেতরটা পড়তে পারছি কলিজার টুকরো মেয়েদের দিকে তাকালেই। একটা বিশ্বাসী জীবনবোধের মধ্য দিয়ে বড়ো হয়েছি। আমার জীবনবোধে আল্লাহ্‌ রাব্বুল আলামিন এবং তার প্রিয় রাসূলুল্লাহ সা.-এর উপস্থিতি। এমন এক বিশ্বাসের দেয়াল ছুঁয়ে আজ এখানে এসে পৌঁছেছি, যেখানে ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্র নিয়ে কমপ্লিট সলিউশন প্যাকেজ রয়েছে। একজন প্রফেশনাল ব্যাংকার হিসেবে আমার জগতটা হিসাব ও কারবার নিয়ে। সেই অভ্যাসেই কিনা, আমি প্রতিনিয়ত আমার সন্তানদের নিয়ে হিসাব করি, ভাবনার রাজ্যে হারিয়ে যাই। সেই ভাবনাগুলোই কলমের ছোঁয়াতে কাগজে সংরক্ষণ করেছিলাম। একজন বাংলাদেশী মুসলিম পিতার প্যারেন্টিং ভাবনা। এই ভাবনাগুলো ছাপার অক্ষরে হাজারো পিতামাতার কাছে পৌঁছবে ‘প্যারেন্টিংঃ সন্তান প্রতিপালনে সফল হওয়ার উপায়’ বইয়ের মাধ্যমে।
£1.50

Goofi বর্ণ গল্প – ২-ওয়ালিউল্লাহ ভূঁইয়া

BG001
Goofi Borno golpo – 2 (বর্ণগল্প – ২) সিরিজে বাংলা বর্ণমালার ৫ টি বর্ণ (ঋ, এ, ঐ, ও, ঔ) নিয়ে ৫ টি গল্পের বই রয়েছে। এটি মূলত ৪-৮ বছর বয়সী শিশুদের জন্য উপযোগী। বাংলা ভাষায় শিশুদের বিভিন্ন বর্ণ, শব্দের পাশাপাশি প্রতিটি অক্ষর দিয়ে তৈরি এই গল্পগুলোতে নৈতিকতা এবং মূল্যবোধের মেসেজ রয়েছে যেন শিশুদের মধ্যে এই গুণগুলো তৈরি হয়।
£5.76
New
25 % Off

এক এগারো (বাংলাদেশ ২০০৭-২০০৮) (হার্ডকভার) - মহিউদ্দিন আহমদ

BPP0001
রাজনীতির অভ্যন্তরীণ দ্বন্দ্বের প্রতিক্রিয়া, ষড়যন্ত্র নিয়ে লেখকের অনুসন্ধানী গবেষনা ১১ জানুয়ারি ২০০৭। বিকেলে বঙ্গভবনে মঞ্চস্থ হলো রুদ্ধশ্বাস নাটক। হঠাৎই বদলে গেল দেশের হালচাল। ক্ষমতায় এলো সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার। লাইনচ্যুত গাড়ি ফের লাইনে তুলে দেয়ার ঘোষণা দিয়ে সরকার হাত দিলো অনেকগুলো কাজে, যা প্রশংসা ও নিন্দা দুটোই কুড়িয়েছে। উথাল-পাথাল এই দুই বছর ছিলো ঘটনাবহুল। একটি অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্য দিয়ে শেষ হলো এ অধ্যায়। ১১ জানুয়ারির পালাবদলের ক্ষণটির নাম হলো ওয়ান-ইলাভেন বা এক-এগারো। প্রশ্ন হল - এই সেনা হস্তক্ষেপ কি বিরাজমান রাজনৈতিক সংকটের অনিবার্য পরিণতি, নাকি এর পেছনে ছিলো অনেক দিনের পরিকল্পনা? কর্তৃত্ববাদী রাজনীতির অভ্যন্তরীণ দ্বন্দ্বের প্রতিক্রিয়া, নাকি ষড়যন্ত্র? লেখকের অনুসন্ধানী গবেষণায় ঐ সময়ের একটি সুরতহালের চেষ্টা করা হয়েছে এই বইয়ে।
£8.17 £6.13
25 % Off

দ্য থিওরি অব এভরিথিং (হার্ডকভার) - স্টিফেন হকিং, আবুল বাসার (সাংবাদিক) (অনুবাদক)

BPP0005
‘দ্য থিওরি অব এভরিথিং (মহাবিশ্বের জন্ম এবং শেষ পরিণতি)’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ মানবজাতির বুদ্ধিবৃত্তিক দুটি মহান আবিস্কার আপেক্ষিকতার সাধারণ তত্ব এবং কোয়ান্টাম মেকানিক্স। প্রথমটির কাজ মহাকর্ষ, স্থানকাল তথা মহাবিশ্বের বৃহৎ পরিসর নিয়ে। দ্বিতীয়টি কাজ করে অতিক্ষুদ্র পরমাণুর গহন রাজ্য। নিজ নিজ ক্ষেত্রে পরীক্ষা থেকে শুরু করে ব্যবহারিক দিকে দুটি তত্বেই সফল। তবে দুটি তত্ব একই সাথে সফল হতে পারে না, অন্তত তাদের বর্তমান রূপে। কিন্তু এ দটিকে একত্রিত করে একটি পূর্ণাঙ্গ তত্ব পেতে পদার্থবিদদের একাধিক চেষ্টা ব্যর্থ হয়েছে। স্ট্রিং থিওরিকে একসময় এমনই এক পূর্ণাঙ্গ তত্ব বলে ভাবা হয়েছিল। কিন্তু এ তত্ব থেকে পাওয়া কোনো ভবিষ্যদ্বাণী এখনো বাস্তব পরিক্ষায় প্রমান করা যায়নি। ভবিষ্যতেও সে সম্ভাবণা ক্ষীণ বলেই বিজ্ঞানীদের আশঙ্কা। তাই এখন নতুন এক তত্বের খোঁজে মাঠে নেমেছেন তারা, যা দিয়ে বিপুল পরিসরের মহাবিশ্ব ও ক্ষুদ্র পরিসরের পরমাণু রাজ্যকে একসুতোয় গাথাঁ যাবে। এ তত্বেরই পোশাকি নাম থিওরি অব এভরিথিং। কিন্তু কেমন হবে বহু প্রত্যাশিত সেই তত্ব? কী করা যাবে সেই তত্ব দিয়ে? তাতে কী এই মহাবিশ্বের সব রহস্যের জবাব পাওয়া যাবে। এ বইতে এসব প্রশ্নের উত্তর খুঁজছেন তাত্বিক পদার্থবিদ স্টিফেন হকিং। আকারে ক্ষীণ, বক্তব্যে সংক্ষিপ্ত হলেও যা গুরুত্ব ও তাৎপর্য্ বিপুল। এই ধারাবাহিক বক্তৃতাগুলোকে আমি মহাবিস্ফোরণ থেকে কৃষ্ণগহ্বর পর্যন্ত মহাবিশ্বের ইতিহাস নিয়ে আমাদের ভাবনার একটা রূপরেখা দেওয়ার চেষ্টা করব। প্রথম বক্তৃতায় মহাবিশ্ব সম্পর্কে অতীতের ধারণাগুলো সংক্ষেপে বলব। একই সঙ্গে মহাবিশ্বের বর্তমান চেহারা কিভাবে পেলাম, সেটিও থাকবে এখানে। দ্বিতীয় বক্তৃতায় মহাকর্ষ্ সম্পর্কে নিউটন আর আইনস্টাইন তত্ব নিয়ে আলোচনা করা হয়েছে। মহাবিশ্ব স্থির হতে পারে না, মহাবিশ্বকে হয় প্রসারণশীল, নয়তো সংকোচনশীল হতে হবে-তাঁদের তত্বগুলো কীভাবে এই সিদ্ধান্তের দিকেই ইঙ্গিত করে, এখানে সেটিই দেখাব। এতে দেখা যায়, আজ থেকে ১০ থেকে ২০ বিলিয়ন বছর আগের মধ্যবর্তী কোনো একটি সময়ে এই মহাবিশ্বের ঘনত্ব অবশ্যই অসীম ছিল। একেই বলে মহাবিস্ফোরণ। সম্ভবত মহাবিশ্বের সূচনা হয়েছিল এখান থেকেই।
£2.75 £2.06

অন্তর্জালের নাগরিক (৬৪টি কবিতা) (হার্ডকভার) - এইচ আল বান্না

BGP0002
এইচ আল বান্না। জনপ্রিয় শর্টফিল্ম নির্মাতা। কবিতা লিখেরন প্রাণের উচ্ছ্বাস থেকে, বিশ্বাসের বোধ থেকে। অন্তর্জালের নাগরিক তাঁর প্রথম কাব্যগ্রন্থ। "অন্তর্জালের নাগরিক" বইয়ের সূচিপত্র" জনক, প্রবল ঝাঁকুনি, শুধু পথ, জানি না হবে কিনা ফেরা, দেশ আজ এক মহা সার্কাস, সবাই এমন ভাবে, কালের পদচিহ্ন, অনাগত সময়, কারখানা, লেখালেখি, চলমান, নৈশ শব্দাবলি, বেদুইন, মােটের উপর আমরা এখন খারাপ আছি, চেনা শব্দের প্রতিলিপি, আরও কতটা তােমাদের হলে আমি, শুনবে না কেউ এ গান, আমার হব?, চিলেকোঠায় পৃথিবী, ঈদ সত্যি কোথায় লুকিয়ে?, সেই খাঁচাতে, আসলে আমি রয়ে যাব তােমাদের মাঝেই, চমকে উঠার প্রতীক্ষায়, উধাও, এবার স্বপ্ন হাত ধরেছে, একটা বৃষ্টি, হে প্রিয়জন, মানি না, জোয়ারের ডাকে, শবের মিছিল আশ্রয়হীন, সুখের সাকিন সংহার, কেবল দেহের গােলাম, ঝড় দেখেছি, যুগের কলম, একটাই নির্ভরতা - খুব নিরাপদ, মৃত্যুর গান, অগ্নিকন্যা কিংবা সর্বগ্রাসী চোরাবালি, সময়ের শােক, যুগের দুরবিনে দেখা হয় তবু ভাগশেষ, পুরােটাই একটা কবিতা, সবারই আছে-থাকবেই যুগে যুগে, সেই তােরা!, ভালবাসা তুমি নবজাতকের লাশ, অসহিষ্ণু পৃথিবী ও একজন শিক্ষক, শেষ ক্লান্তির মখমল, আরও কতকাল, আগুনের ডানা শেষ হওয়ার অপেক্ষায়, আমি না থাকলে, পিছু পিছু চলা বন্দি, স্বাধীনতার খােলসে পরাধীনতা, অন্ধ আমি, ক’টি মাকড়সার জাল আছে, এখনও কত বাকি, হলুদের গন্ধ ছিল নাকে লাগার মতাে, কান পেতে যদি শােনাে, একুশ শতকে পাঞ্জেরি, ফিরদাউসের সুর, তবুও সমাধি প্রস্তুত হয়, স্মৃতি হয়ে গেছি ঠিকই, নবজাতক, অন্তর্জালের মরফিন, যা চেয়েছিলাম বহুদিন আগে, গুলির শব্দ।
£1.89

অন্ধকারের গল্প-অভীক সরকার

BCA0002
"‘অন্ধকারের গল্প‘ লেখকের নবম বই। যে ছয়খানি গল্প নিয়ে এই ক্ষুদ্র সংকলনটি রচিত, তাঁর প্রায় প্রতিটিই কোনও না কোনও ম্যাগাজিন, ওয়েবজিন অথবা কোনও সংকলনে পূর্বপ্রকাশিত। গল্পগুলি ভয়ের না, ভুতের না, যে আদিম জান্তব বোধ মানুষের মাথার মধ্যে ক্রমাগত অন্ধকারের উর্ণা বুনে চলে, গল্পগুলি সেই বোধের খোঁজ করে চলে। তাই মানুষের মনের কোণে লুকিয়ে থাকা আদিম বিষণ্ণতা আর অসহায়তা মিশে থাকে প্রতিটি গল্পের পরতে। আসুন পাঠক, সেই অন্ধকারের বহমান নদীতে ডুব দিই। "
£2.32

আকাশ ছোঁয়া স্বপ্ন (পেপারব্যাক) - আমিনুল ইসলাম ফারুক

BGP0006
একজন মানুষ তার স্বপ্নের সমান বড়। পৃথিবীর সব মানুষই কমবেশি স্বপ্ন দেখে। ঘুমের ঘোরে হঠাৎ ঘোড়া হাঁকিয়ে ছুটে যাওয়া, অথৈ সাগরে ডুবতে ডুবতে হারিয়ে যাওয়া, কুঁড়ে ঘরে শুয়ে রাজ-প্রাসাদে ঘুরে বেড়ানো, দূর নীলিমায় পাখির ন্যায় আকাশ ছোঁয়া-এমন হাজারো স্বপ্ন আমাদের নিত্যসঙ্গী। আমি একদিন স্বপ্ন দেখলাম, আগ্রার তাজমহল ঘুরে ঘুরে দেখছি। আরেক দিন দেখলাম বায়তুল্লাহ শরিফ তাওয়াফ করছি। এরই মাঝে হঠাৎ যেন কারও স্পর্শে ঘুম ভেঙে গেল। জেগে উঠে দেখি, শিয়রে মা দাঁড়িয়ে আছেন। এমনটা আমার প্রায়শই হয়। এসব স্বপ্ন ঘুমিয়ে দেখা স্বপ্ন। কিন্তু আমি তোমাদের যে স্বপ্নের কথা বলছি, তা জেগে দেখার স্বপ্ন এবং স্বপ্ন জেগেই দেখতে হয়। এপিজে আব্দুল কালাম এর ভাষায়- ‘ঘুমের মধ্যে দেখা স্বপ্ন আসলে স্বপ্ন নয়। স্বপ্ন সেটা, যা মানুষকে ঘুমোতে দেয় না। কে কে বড়াে হতে চাও......১১ বড়াে হতে চাই প্রবল ইচ্ছাশক্তি......১৪ বিজয়ী হওয়ার কৌশল......২২ আকাশ ছোঁয়া স্বপ্ন......২৯ যেভাবে পড়লে মনে থাকবে......৪১ উদ্যমী হতে চেষ্টা করাে......৫১ কেমন করে কথা বলবে......৫৮ সাহস রাখাে, সাফল্য তােমার আসবেই......৬৩ চেষ্টা ও পরিশ্রমই উন্নতির চাবিকাঠি......৭০ সবাই স্বাবলম্বী হতে চেষ্টা করাে......৮০ কীভাবে বুদ্ধিদীপ্ত হবে......৮৩ তরুণ-তরুণীদের জন্য তিনটি উপদেশ......৯২ বড়াে হতে চাই জ্ঞানের শক্তি......১০১ বাবা-মাকে শ্রদ্ধা করাে......১১২
£1.89

এবং ইনকুইজিশন - অভীক সরকার

BA0001
এই বইয়ের পাতায় পাতায় মিশে আছে রহস্যের শিহরন, তন্ত্রের মারণভয়, আতঙ্কের করাল ছায়া। এই বই আপনার শিরদাঁড়ায় বইয়ে দেবে ভয়ের হিমেল স্রোত, আপনার মাথার ভেতর যেন এক আতঙ্কের বোধ কাজ করবে। তবু এই বই রহস্যের নয়, তন্ত্রের নয়, ভয়ের নয়। সব ছাপিয়ে এই বই শেষ অবধি হয়ে ওঠে অনন্য মানবিকতার দীপ্ত শিখা, শেষ অবধি শুধুমাত্র ভালোবাসার কথাই বলে – কারণ এতদিনে তো আপনারা জেনেই গেছেন, ‘ভালোবাসাই সবচেয়ে বড়ো তন্ত্র সবচেয়ে বড়ো জাদু’
£4.13
27 % Off

এবং ইনকুইজিশন + অন্ধকারের গল্প (কম্বো) - অভীক সরকার

BCA0007
এই বইয়ের পাতায় পাতায় মিশে আছে রহস্যের শিহরন, তন্ত্রের মারণভয়, আতঙ্কের করাল ছায়া। এই বই আপনার শিরদাঁড়ায় বইয়ে দেবে ভয়ের হিমেল স্রোত, আপনার মাথার ভেতর যেন এক আতঙ্কের বোধ কাজ করবে। তবু এই বই রহস্যের নয়, তন্ত্রের নয়, ভয়ের নয়। সব ছাপিয়ে এই বই শেষ অবধি হয়ে ওঠে অনন্য মানবিকতার দীপ্ত শিখা, শেষ অবধি শুধুমাত্র ভালোবাসার কথাই বলে – কারণ এতদিনে তো আপনারা জেনেই গেছেন, ‘ভালোবাসাই সবচেয়ে বড়ো তন্ত্র সবচেয়ে বড়ো জাদু’ "‘অন্ধকারের গল্প‘ লেখকের নবম বই। যে ছয়খানি গল্প নিয়ে এই ক্ষুদ্র সংকলনটি রচিত, তাঁর প্রায় প্রতিটিই কোনও না কোনও ম্যাগাজিন, ওয়েবজিন অথবা কোনও সংকলনে পূর্বপ্রকাশিত। গল্পগুলি ভয়ের না, ভুতের না, যে আদিম জান্তব বোধ মানুষের মাথার মধ্যে ক্রমাগত অন্ধকারের উর্ণা বুনে চলে, গল্পগুলি সেই বোধের খোঁজ করে চলে। তাই মানুষের মনের কোণে লুকিয়ে থাকা আদিম বিষণ্ণতা আর অসহায়তা মিশে থাকে প্রতিটি গল্পের পরতে। আসুন পাঠক, সেই অন্ধকারের বহমান নদীতে ডুব দিই। "
£6.45 £4.75
30 % Off

কালীগুণীন ও ছয় রহস্য - সৌমিক দে

BCA0006
"কানাওলার ফাঁদঃ নেকড়েমারি গ্রামের আকাশে-বাতাসে কীসের আতঙ্ক? কখনও ধানক্ষেতে, কখনও ডোবার জলে অদৃশ্য কারুর চলে বেড়ানোড় আওয়াজ! কে সে? নেত্রপাণীর বিভীষিকাঃ নেত্রপাণি তালুক থেকে উধাও হয়ে যাচ্ছে মেয়েমানুষ… পাঁচমারীর বনে আস্তানা গেড়েছে দু’জন কাপালিক … হচ্ছে ‘অগ্নিমন্থন সাধনা’… কী তাদের উদ্দেশ্য? চন্দ্রপিশাচ রহস্যঃ হিজলপোঁতা গ্রামে আবির্ভূত হলেন সৌম্যদর্শন, শ্বেতবর্ণ কেশধারী এক বৃদ্ধ সাধু… সঙ্গে এক রহস্যময় তাম্রলিপি… কী রহস্য লুকিয়ে আছে তাতে? হোগলামারির নরঘাতকঃ কাঁচা মাংস চিবিয়ে খায় মেয়েটি… তাঁর প্রেমেই পড়ল হোগলামারির জমিদারবাড়ির ছেলে শিবা… শিবা কি জানতে পারবে সুলতার আসল পরিচয়? আপাইঃ সাদা ধোঁয়াটের মতো আকৃতি… লোমশ হাত-পা… সারা দেহের হাড়-মাংস সব ঝলসানো… চোখ দুটো কয়লার ভাঁটির মতো জ্বলছে… কে এই সাক্ষাৎ বিভীষিকা? কী চায় সে? যখন অপশক্তির হাতে জীবনীশক্তি পরাস্ত হতে আরম্ভ করে… অশরীরী অপদেবতার হিংস্র থাবা গ্রাস করতে থাকে একের পর এক গ্রাম, তালুক, শহর… অপারগ মানুষ অসহায়ভাবে অপেক্ষা করতে থাকে মৃত্যুর… ঠিক তখনই… কোনও না কোনও উপায়ে সেখানে আবির্ভুত হন… পিশাচের যম… অপশক্তির সাক্ষাৎ শমন… এক ব্রাহ্মণ… নাম কালীপদ মুখুজ্জে… নিবাস রায়দীঘড়া। "
£3.35 £2.35
30 % Off

কালীগুণীন কিস্তিমাত - সৌমিক দে

BCA0005
"কানাওলার ফাঁদঃ নেকড়েমারি গ্রামের আকাশে-বাতাসে কীসের আতঙ্ক? কখনও ধানক্ষেতে, কখনও ডোবার জলে অদৃশ্য কারুর চলে বেড়ানোড় আওয়াজ! কে সে? নেত্রপাণীর বিভীষিকাঃ নেত্রপাণি তালুক থেকে উধাও হয়ে যাচ্ছে মেয়েমানুষ… পাঁচমারীর বনে আস্তানা গেড়েছে দু’জন কাপালিক … হচ্ছে ‘অগ্নিমন্থন সাধনা’… কী তাদের উদ্দেশ্য? চন্দ্রপিশাচ রহস্যঃ হিজলপোঁতা গ্রামে আবির্ভূত হলেন সৌম্যদর্শন, শ্বেতবর্ণ কেশধারী এক বৃদ্ধ সাধু… সঙ্গে এক রহস্যময় তাম্রলিপি… কী রহস্য লুকিয়ে আছে তাতে? হোগলামারির নরঘাতকঃ কাঁচা মাংস চিবিয়ে খায় মেয়েটি… তাঁর প্রেমেই পড়ল হোগলামারির জমিদারবাড়ির ছেলে শিবা… শিবা কি জানতে পারবে সুলতার আসল পরিচয়? আপাইঃ সাদা ধোঁয়াটের মতো আকৃতি… লোমশ হাত-পা… সারা দেহের হাড়-মাংস সব ঝলসানো… চোখ দুটো কয়লার ভাঁটির মতো জ্বলছে… কে এই সাক্ষাৎ বিভীষিকা? কী চায় সে? যখন অপশক্তির হাতে জীবনীশক্তি পরাস্ত হতে আরম্ভ করে… অশরীরী অপদেবতার হিংস্র থাবা গ্রাস করতে থাকে একের পর এক গ্রাম, তালুক, শহর… অপারগ মানুষ অসহায়ভাবে অপেক্ষা করতে থাকে মৃত্যুর… ঠিক তখনই… কোনও না কোনও উপায়ে সেখানে আবির্ভুত হন… পিশাচের যম… অপশক্তির সাক্ষাৎ শমন… এক ব্রাহ্মণ… নাম কালীপদ মুখুজ্জে… নিবাস রায়দীঘড়া। "
£3.87 £2.71
30 % Off

কালীগুণীন ত্রাহিমাম - সৌমিক দে

BCA0004
"কালীগুণীন এবং বাঘের থাবাঃ দেবেন্দ্র জমিদার হলেও হরেক রকম পরীক্ষা নিরীক্ষার পাগলামি রয়েছে তাঁর। একখানা প্রাচীন পুথির সন্ধান পেয়ে দেবেন্দ্র আবিষ্কার করে ফেলল এক রহস্যময় আরক! যে আরকের দুর্নিবার প্রভাবে আমূল পরিবর্তন ঘরে মানব শ্রীরে। কী সেই পরিবর্তন? হাতকাটা সাধু কেন নিজের পূর্ণশক্তির প্রয়োগ করে ঝাঁপিয়ে পড়ল এই আরকের সন্ধানে? কালীগুণীন এবং রাহুর গ্রাসঃ সুন্দরবনের একখানা অখ্যাত গাঁয়ে খননকার্য চালাতে গিয়ে উঠে এল একখানা আস্ত প্রাসাদ! প্রাসাদ, নাকি পুরাকালের কোনও কারাগার? কে বন্দি ছিল সেই অন্ধকূপে? এরপরেই গ্রামে শুরু হয় পরপর ভয়ানক নরমেধের পালা… আপাই–নরমেধে আহূতি আবারঃ ডাকিনীর বিল গ্রামে হানা দিল এক অতি ভয়ঙ্কর বিপদ! তীক্ষ্ণ, ক্ষুরধার মেধার এই নৃশংস হত্যাকারী সহস্র রকমের ভেক ধরে, ছলে ভুলিয়ে হত্যা করে গাঁয়ের লোকদের। এক অসামান্য প্রাচীন বিদ্যা, যা আমূল বদলে দিতে পারে পৃথিবীকে। কালীপদ মুখুজ্জে কি পারল দ্বিতীয়বার সেই আপাইয়ের মোকাবেলা করে এই নরমেধকে বন্ধ করতে? কালীগুণীন এবং বাঘামূড়ার আতঙ্কঃ বাঘের হাতে মানুষের মাথা আর ধর বিচ্ছিন্ন হয়ে গেলে সেই দেহে জন্ম নেয় কারা? আরম্ভ হল সাতখানা গাঁ জুড়ে এক নৃশংস নরবাঘের তান্ডব! সে ছলে বলে কৌশলে আরম্ভ করল নৃশংস নরহত্যা। কালীগুণীন কীভাবে লড়বে এই মানুষ আর বাগ-মানুষের মধ্যেকার অসম যুদ্ধ? কালীগুণীন এবং ছিন্নমস্তার পুথঃ গণপতি কবিরাজ সুদূর পর্বতের কোনও এক গাঁ-এ সন্ধান পায় এক মহা আশ্চর্য বিদ্যার যা চিকিৎসা বিজ্ঞানের ভিত নড়িয়ে দিতে সক্ষম! কী সেই বিদ্যা? সেই সাত রাজার ধন পুথিকে হস্তগত করতে আক্রমণ করল এক নরপিশাচ। কালীগুণীন কি পারবে সেই অসম্ভব ধূর্ত নররাক্ষসকে নিজের কূটনৈতিক বুদ্ধি দ্বারা পরাস্ত করতে? "
£3.61 £2.53

ডেয়ার অর ডাই - সায়ন্তনী পূততুন্ড

BCA0003
"সার-সংক্ষেপঃ “ফোবিয়ান্স নামটা সার্থক স্যার। সবার জন্যই মুর্তিমান ফোবিয়া ছিল ওরা!” একশো এক বি হস্টেল রুম, জলপাইগুড়ি গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজ- হন্টেড রুম নামে পরিচিত। ত্রিশ বছর আগে শ্রেয়স নামের একটি ছেলের রহস্যময় মৃত্যু ঘটে সেই রুমে। তাঁর দশ বছর পড়ে ঐ ঘরে ঘটে আরও একটি মৃত্যু। দু’জনেরই মৃত্যুর কারণ কার্ডিয়াক ফেইলিওর বা হার্ট-অ্যাটাক। অধিরাজদের কাছে গোপন্সূত্রে খবর আসে, সুপারি কিলার কালিয়া সুপারি পেয়েছে মাস-মার্ডারের। কিন্তু কালিয়া কিছু করার আগেই রহস্যজনকভাবে মৃত্যু ঘটছে তাদের। হয় কার্ডিয়াক ফেইলিওর বা হার্ট-অ্যাটাক, নইলে অ্যাক্সিডেন্ট। ফরেনসিক রিপোর্ট বলছে স্বাভাবিক ডেথ, কমন ফ্যাক্টর শুধু একটাই – সকলেই মরার আগে প্রচণ্ড ভয় পেয়েছিলেন। অতীত কি তবে আবার ফিরে আসতে চাইছে বর্তমানে? ওদিকে নিখোঁজ হল এক হসপিটালের মর্গের অ্যাটেনডেন্ট। তার বাড়ি থেকে উদ্ধার হল টাকা ভর্তি ব্যাগ আর ব্র্যান্ডেড মদের বোতল। কার্ডিয়াক ফেইলিওর বা হার্ট-অ্যাটাককে কি মার্ডার বলা চলে? কিন্তু মোডাস অপারেন্ডি? আর অস্ত্র? গুলি নেই, ছুরি নেই, বিষও নেই! তবে ভিকটিমরা মরছে কী করে? সূত্র শুধু একটাই – ভয়। – “যো ডর গয়া, সমঝো মর গয়া! আমি ভয় পাই, তাই ভয় দেখিয়েই মারি। পারলে কেউ আমাকে থামিয়ে দেখাক।“ অধিরাজ অ্যাডাল্ট সিরিজের পরবর্তী উপন্যাস – ‘ডেয়ার অর ডাই’। "
£3.78

তরঙ্গে দাও তুমুল নাড়া (হার্ডকভার) শত কবিতায় বিশ্বাসের বয়ান - মুজাহিদ শুভ

BGP0004
কবিতায় নাকি এক ধরণের প্রাণের বসতি থাকে; যা মনুষ্য প্রাণকে স্পর্শ করে সীমাহীন আবেগ ও অনুভূতির দেয়াল টপকিয়ে। 'তরঙ্গে দাও তুমুল নাড়া'-তে এমন ১০০টি কবিতা পাঠকদের সমীপে উপস্থাপন করা হয়েছে, যা বিশ্বাসী প্রাণে ঝড় তুলবে নিঃসন্দেহে। বিশ্বাস হচ্ছে না? ভেতরটাতে একবার ঘুরে এসে দেখুন না!
£1.89

প্যারাডক্সিক্যাল সাজিদ (হার্ডকভার) -আরিফ আজাদ

BGP0005
প্যারাডক্সিক্যাল সাজিদ' বইয়ের ফ্ল্যাপের লেখা কথা- বিশ্বাসের কথা কতটা শক্ত করে বলা যায়? বিশ্বাসী প্রানের সুর কতটা অনুপম হতে পারে? বিশ্বাসকে যুক্তির দাঁড়িপাল্লায় মাপা কি খুব সহজ? অবিশ্বাসীকে কতটা মায়াভিরা স্পর্শে বিশ্বাসের শীতল পরশ দেয়া যায়? যুক্তিই মুক্তি নাকি বিশ্বাসের যুক্তিতে মুক্তি? এসবের উত্তর মিলতে পারে। প্যারাডক্সিক্যাল সাজিদ' বইয়ের প্ৰকাশকের কথা- সভ্যতার শুরু থেকেই সত্য ও মিথ্যার ধারাবাহিক লড়াই। মানবতার সমাধান ইসলাম বরাবরই জাহেলিয়াতের ধারক-বাহকদের অপপ্রচার ও বিদ্বেষ মোকাবেলা করে আসছে। আধুনিক সভ্যতার এই সময়ে দাঁড়িয়েও সেই ধারা অব্যাহত আছে। স্যোসাল মিডিয়ার ক্রমবর্ধমান পরিসরকে সন্দেহের বীজ বোপন করছে। সন্দেহ থেকে সংশয়, সংশয় থেকে অবিশ্বাস। এভাবে এক অবিশ্বাসী প্রজন্মের গোঁড়াপত্তন হচ্ছে কিবোর্ডে। বিশ্বাসীদের সুশৃংখল চিন্তার দুনিয়ায়। কিছু কিছু তরুন-যুবা দিকভ্রান্তও হচ্ছে। রক্তক্ষরণ হচ্ছে মুসলিম মিল্লাতে। অবিশ্বাসীদের আপাত চমকপ্ৰদ প্রশ্ন ও চ্যালেঞ্জের মোকাবেলায় হিমশিম অবস্থা। জাহেলিয়াতের চ্যালেঞ্জ যেখানে, সেখানেই বিশ্বাসী প্ৰাণের যৌক্তিক লড়াই। এমনই এক বিশ্বাসী তরুন আরিফ আজাদ। অনলাইন দুনিয়ায় অবিশ্বাসীদের উখিত প্রশ্নের সাবলীল উত্তর দিয়ে অজস্র মানুষের প্রিয়ভাজন হয়েছেন। একজন তরুন এত চমৎকার ও যৌক্তিক ভাষায় ইসলামবিরোধীদের জবাব দিতে পারেন, ভাবতেই আশাবাদী মন জানান দেয়— আগামীর দিন শুধু সম্ভাবনার। “প্যারাডক্সিক্যাল সাজিদ বইটিতে গল্প ও সাহিত্যরস দিয়ে অবিশ্বাসীদের নানান প্রশ্নের জবাব দেয়া হয়েছে। বাংলা সাহিত্যের বাস্তব দুনিয়ায়ও থাকা উচিত। নাস্তিক্যবাদ ও ইসলামদ্রোহীদের অপপ্রচারের জবাবে অনেকেই লিখছেন, বলছেন। এই বইটি সেসব জবাবের ভিত্তিকে আরো মজবুত করবে। আমার বিশ্বাস বইটি তরুণ প্রজন্মের মনোজগতে এক তুমুল আলোড়ন তুলবে। আশা করি। বইটি পড়ে অবিশ্বাসীরাও নিমেহিভাবে ইসলাম নিয়ে চিন্তা করবেন। গাডিয়ান পাবলিকেশন্স এই অসাধারন বইটি প্রকাশ করতে পেরে অত্যন্ত আনন্দিত। স্যোসাল মিডিয়ায় লেখাগুলোকে পাণ্ডুলিপি আকারে পাঠকদের হাতে তুলে দেয়ার কাজটা অনেক চ্যালেঞ্জের। বইটিকে যথাসম্ভব সুন্দর ও নিখুত করতে আন্তরিকতা ও পরিশ্রমের কোন ত্রুটি ছিল না। সম্মানিত পাঠকবৃন্দ আমাদের যোগ্যতা ও সীমাবদ্ধতা বিবেচনায় নিয়ে ত্রুটি-বিচূতি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন বলে বিশ্বাস করছি। লেখকের স্বকীয়তা এবং ভাষার বৈচিত্র বিবেচনায় প্রয়োজনে ইংরেজী শব্দও উল্লেখ করা হয়েছে।
£1.89

বেত্তমিজ (হার্ডকভার) (মির্জা গোলাম কাদিয়ানি ও কাদিয়ানি সঙ্কট সম্পর্কে সম্যক ধারণা এবং এর মোকাবেলা)

BGP0003
কখনো মসিহ কখনো মারইয়াম, কখনো মাহদি কখনো কৃষ্ণ, কখনো কবি কখনো নবি, কখনো মানুষ কখনো পুরুষ, সব মিলিয়ে বড়ো আজিব এক চিজ, মির্জা গোলাম কাদিয়ানি 'বেত্তমিজ'। পাকিস্তানে জন্ম নেওয়া মিথ্যাবাদী, নবুওয়তের মিথ্যা দাবিদার মির্জা গোলাম কাদিয়ানিকে ‘বেত্তমিজ’ এর চেয়ে ভালো কোনো বিশেষণ দেওয়া সম্ভব নয়। এই মিথ্যুকের পূর্বেও বেশ কয়েকজন মিথ্যুক নিজেকে নবি দাবি করেছে (নাউজুবিল্লাহ)। মুসাইলামা কাজ্জাব থেকে মির্জা গোলাম কাদিয়ানি। তবে, অন্যান্য মিথ্যাবাদীর চেয়ে মির্জা গোলাম কাদিয়ানি একটু ব্যতিক্রম। প্রত্যেক মিথ্যুকের ইন্তেকালের সাথে সাথে তাদের তৈরি ফিতনা দূরীভূত হয়েছে। কিন্তু মির্জা গোলাম কাদিয়ানির মৃত্যুর পরেও তার অনুসারীদের আস্ফালন ক্রমাগত বাড়ছে। একবিংশ শতাব্দীতে তাই কাদিয়ানি সমস্যা নিয়ে মুসলিম উম্মাহকে বড়ো ধরণের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে। আজকের দিনে এসেও তাই নতুন করে কাদিয়ানি সঙ্কট নিয়ে মুখ খুলতে হচ্ছে। ‘বেত্তমিজ’ গ্রন্থে কাদিয়ানি সঙ্কটের ভেতরে প্রবেশ করা হয়েছে। মুসলমান তরুণদের এই সঙ্কট সম্পর্কে সম্যক ধারণা দেওয়ার চেষ্টা করা হয়েছে।
£1.89

Goofi বর্ণগল্প সিরিজ - ৪ by ওয়ালিউল্লাহ ভূঁইয়া

BG004
গুফির ‘বর্ণগল্প সিরিজ – ৪’ (Goofi Borno golpo 4) এ মোট পাঁচটি গল্প আছে। ৪ থেকে ১০ বছর বয়স উপযোগী এই গল্পগুলো মূল ফোকাস শিশুদের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানো। Goofi এর বর্ণগল্প সিরিজের ৪ নাম্বার সিরিজ এটি। এখানে চ, ছ, জ, ঝ, ঞ অক্ষরগুলোকে ঘিরে ৫ টি গল্প তৈরি করা হয়েছে। বইগুলোর নাম: ১। চ এর গল্প – কবি চিতাবাঘ ২। ছ এর গল্প – ছবি আঁকিয়ে টিয়া ৩। জ এর গল্প – সুখী মানুষের জামা ৪। ঝ এর গল্প – ঝাঁসির রাণী ৫। ঞ এর গল্প – আকাশে উড়েছি যেদিন
£6.88

আমাদের ভূতসমাজ - ওয়ালিউল্লাহ ভূঁইয়া

BG005
ভূতের গল্প, রাক্ষসের গল্প আমাদের সবার খুব প্রিয়। ঠাকুমার ঝুলি তো আমরা সবাই পড়েছি। আমাদের রূপকথায় কতোরকম ভূত আর রাক্ষস যে আছে! এই গল্পটি এমন একটা ছেলের যে খালি ভূতের গল্প শুনতে ভালোবাসে। তার ডাক নাম রঞ্জন। একদিন সে ঠিক করে, ভূতদের ইন্টারভিউ নেবে। তাদের গল্পগুলো একত্র করবে। তারপর সত্যি সত্যি একদিন খাতা-কলম নিয়ে বেরিয়ে গেলো ভূতেদের সাক্ষাৎকার নিতে। কিন্তু কেন? কারণ তোমরা যেন সেই মজার সব গল্পগুলো পড়তে পারো। ভাগ্যিস সেই ছেলেটি গিয়েছিলো। তা না হলে আমরা হয়তো ঠাকুমার ঝুলির দেখাই পেতাম না। চলো পড়ি সেই গল্প। আর পরিচিত হই আমাদের ভূতসমাজের সাথে।
£2.15

আমাদের রেডিও যোদ্ধা - ওয়ালিউল্লাহ ভূঁইয়া

BG006
তোমরা সবাই জানো, ৯ মাস ধরে পাকিস্তানী মিলিটারির সাথে বাংলাদেশের সাধারণ মানুষ যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছে। যেসব মানুষ কখনও বন্দুক ধরেনি, তারা হারিয়ে দিলো এত বড় একটা সেনাবাহিনীকে। কিন্তু কিভাবে? ১৯৭১ সালে কয়েক লক্ষ মুক্তিযোদ্ধা স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছেন। তখন সবার ঘরে টিভি ছিলো না। ছিলো না ইন্টারনেট। আর স্মার্টফোন তো আবিষ্কারই হয়নি। সে সময় খবর পৌঁছে দেয়ার একমাত্র উপায় ছিলো রেডিও বা বেতার। এই গল্পটি সেসব সুপারহিরোদের নিয়ে, যারা স্বাধীন বাংলা বেতার কেন্দ্র গড়ে তুলেছেন। নানা অনুষ্ঠানের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের যুগিয়েছেন সাহস আর আত্মবিশ্বাস।
£2.15

স্বাধীন বাংলা ফুটবল দল - ওয়ালিউল্লাহ ভূঁইয়া

BG007
আমাদের মুক্তিযুদ্ধে সবাই যে খালি অস্ত্র হাতে যুদ্ধে নেমেছিলো এমন নয়। চল্লিশ হাজার রাজাকার, আল-বদর ছাড়া বাকি সাড়ে সাত কোটি মানুষই কোন না কোনভাবে অংশ নিয়েছিলো বাংলাদেশ স্বাধীন করতে। গ্রামের মহিলারা মুক্তিযোদ্ধাদের খাবার দিয়ে, থাকার জায়গা দিয়ে সাহায্য করেছে। তোমাদের মতো কিশোররাও পাকিস্তানি বাহিনী আর রাজাকার বাহিনী সম্পর্কে মুক্তিযোদ্ধাদের তথ্য দিয়ে সাহায্য করেছে। এমনকি সেই সময়ের ফুটবল খেলোয়াড়রাও নেমেছিলেন যুদ্ধে। সেই যুদ্ধ মাঠের যুদ্ধ। কিন্তু খেলার মাঠে আবার কিভাবে যুদ্ধ হয়? কিভাবে তৈরি হয়েছিলো স্বাধীন বাংলা ফুটবল দল? কেনই বা তৈরি হয়েছিলো? আর কিভাবে তারা ফুটবল খেলে দেশকে মুক্তিযুদ্ধের সময় সাহায্য করেছিলেন? এই ঐতিহাসিক গল্পটি সেটা নিয়েই।
£2.15

Support | +8809613717171

24 Hours a Day, 7 Days a Week

Happy Return Policy

All over Bangladesh

Fastest Delivery

Own Distribution Channel

Worldwide Shipping

We Deliver Product All Over the World